Halloween party ideas 2015

দারুণ সুন্দর বিভিন্ন রঙের নেইলপলিশ দিয়ে নখ রাঙাতে এবং সাজাতে কে না ভালোবাসে! এখনকার সময়ে নারীরা শুধুই যে নেইলপলিশ দেন সেটা নয়, এটা এখন একটি আর্টের পর্যায়ে চলে গিয়েছে। নানান রকম চমৎকার নেইলআর্ট এখন সকলের কাছেই জনপ্রিয়।


তবে যতোই নেইলপলিশ ব্যবহার করা হোক অথবা নেইলআর্ট করা হোক না কেনো, নেইলপলিশ নখে ব্যবহারের কিছুদিনের মাঝেই সেটি তুলে ফেলতে হয়। সেক্ষেত্রে নেইলপলিশ রিমুভার অতি প্রয়োজনীয় একটি উপাদান। কারণ, এই একটা জিনিস ছাড়া অন্য কোন উপায়ে নখের ক্ষতি না করে অল্প সময়ের মাঝে নেইলপলিশ তোলা সম্ভব হয় না।

দারুণ উপকারী এই নেইলপলিশ রিমুভার কি শুধুই নেইলপলিশ তোলার ক্ষেত্রেই ব্যবহার করা যায়? এতদিন ধরে নিশ্চয় এই জিনিসের শুধুমাত্র একটা ব্যবহারই জেনে আসছেন আপনি। আজকের এই ফিচার থেকে জেনে নিন দারুণ এই জিনিসের একদম অপ্রচলিত এবং দূর্দান্ত কিছু উপকারী ব্যবহার, যা আপনার প্রতিদিনের জীবনকে করে দেবে আরো কিছুটা সহজ।  

১/ চায়ের কাপ থেকে দাগ তুলে ফেলুন
নিয়মিত চা পান করার ফলে আপনার প্রিয় চায়ের কাপে যদি চায়ের বাজে দাগ বসে যায় তবে মন খারাপের কিচ্ছু নেই। আপনার নেইলপলিশ রিমুভার দিয়ে খুব সহজেই চায়ের কাপ থেকে জেদি দাগ তুলে ফেলতে পারবেন। কোন কাপড় কিংবা তুলার বলে নেইলপলিশ রিমুভার নিয়ে দাগের স্থানে ভালোভাবে ঘষুন। দেখবেন দাগ উঠে আসছে।

২/ পার্মানেন্ট মার্কারের দাগ ওঠাতে সাহায্য করবে
ভুলবশত পছন্দের জামাতে দাগ লেগে গিয়েছে? তাও আবার পার্মানেন্ট মার্কারের কালির দাগ? একদম চিন্তা না করে চটজলদি নেইলপলিশ রিমুভারটি হাতে নিয়ে নিন। কোন কাপড়ে অথবা তুলার বলে নেইলপলিশ রিমুভার লাগিয়ে কাপড়ের যে অংশে দাগ লেগেছে তার উপরে চক্রাক্রারে নেইলপলিশ রিমুভার লাগানো কাপড়টি ঘষুন। দেখবেন ধীরে ধীরে দাগ উঠে আসছে। পুরোপুরি দাগ উঠে না আসা পর্যন্ত এইভাবে ঘষতে থাকুন।

৩/ রেজর জীবাণুমুক্ত এবং দীর্ঘস্থায়ী করুন
আপনার ব্যবহৃত রেজরকে একই সাথে দীর্ঘস্থায়ী এবং জীবাণুমুক্ত করতে চাইলে শুধুমাত্র সাবান দিয়ে নিয়মিতভাবে পরিষ্কার করাটাই যথেষ্ট হবে না। এর জন্যে নেইলপলিশ রিমুভার দিয়ে সাবধানতার সাথে রেজর এবং রেজরের ব্লেড পরিষ্কার করুন নিয়মিত।

৪/ পছন্দের জুতা রাখুন একদম নতুন
আপনার পছন্দের জুতাকে একদম নতুনের মতো নতুন আর ঝকঝকে রাখতে চাইলে তোয়ালেতে নেইলপলিশ রিমুভার নিয়ে খুব ধীরে ধীরে জুতা পরিষ্কার করুন। জুতায় লেগে থাকা কাদা অথবা ময়লা খুব সহজে উঠে আসবে এবং জুতা দেখতে একেবারে নতুনের মতো লাগবে।

৫/ হাতে সুপারগ্লু লেগে গিয়েছে? কোন চিন্তা নেই
ঘরে বিভিন্ন রকম কাজের জিনিস ভেঙে যায় বলে সুপারগ্লু নিয়ে প্রায়ই নিশ্চয় অনেক নাড়াচাড়া করা হয়! সুপারগ্লু নিয়ে কাজ করতে গেলে হাতের আঙ্গুলে সুপারগ্লু লেগে যাবে, এটাই স্বাভাবিক। তবে সুপারগ্লু খুব জেদি আঠা বলে পানি অথবা অন্য কোন কিছু দিয়েই সেই আঠা সরানো সম্ভব হয় না। হাতে এমনভাবে সুপারগ্লু লেগে গেলে এরপর থেকে আর দুশ্চিন্তা না করে নেইলপলিশ রিমুভারটা নিয়ে আক্রান্ত স্থানে আস্তে আস্তে ঘষতে থাকুন। দেখবেন শুকিয়ে যাওয়া আঠা উঠে আসছে।

৬/ পছন্দের হাত ঘড়ি থেকে ছোটখাটো দাগ ও স্ক্র্যাচ তুলে ফেলুন
প্রতিদিনের ব্যবহৃত হাতঘড়িটা আপনার নিজের খুব পছন্দের নিশ্চয়। প্রতিদিন ব্যবহার করা হয় বলে সেটিতে হয়তো অনেক দাগ এবং স্ক্র্যাচ পরে গিয়েছে। মন খারাপ না করে এক ফোঁটা নেইলপলিশ রিমুভার ঘড়ির উপরে দিয়ে দিন এবং পাতলা কোন কাপড় দিয়ে ধরে ধরে মুছে নিন। দেখবেন দাগ এবং স্ক্র্যাচ গায়েব হয়ে গিয়েছে।

৭/ কলমের কালি উঠিয়ে ফেলুন সহজেই
আপনার ছোট্ট সোনামণির স্কুলের ড্রেসে অনেকখানি কলমের দাগ লেগে গিয়েছে বলে দুশ্চিন্তা করছে? ড্রেসিং টেবিল থেকে নেইলপলিশ রিমুভারটা নিন, এরপর এক ভাগ নেইলপলিশ রিমুভার এবং দুই ভাগ পানি একসাথে মিশিয়ে কালি লাগা স্থানের উপর দিয়ে অন্য একটি কাপড় দিয়ে আস্তে আস্তে ঘষুন। কালি উঠে যাবে।

৮/ গ্লাস কিংবা বক্স থেকে স্টিকার তুলে ফেলুন
খুব পছন্দ করে কোন গ্লাস, বাটি কিংবা বক্স কিনে আনার পরে দেখলেন যে সেগুলোর গায়ে লেগে থাকা স্টিকার একেবারেই ওঠানো সম্ভব হচ্ছে না। অনেকবার করে পানি দিয়ে ধুয়ে, জালি দিয়ে ঘষার পরেও রয়ে যাচ্ছে আঠালো ভাব। মন খারাপ না করে নেইলপলিশ রিমুভার ব্যবহার করুন। দেখবেন কোন রকম কষ্ট ছাড়াই স্টিকার এবং আঠা উঠে আসবে।

৯/ কোন ব্যথা ছাড়াই জোঁক ছাড়িয়ে ফেলুন
ভ্রমণের জন্যে বের হলে প্রয়োজনীয় জিনিসপত্রের মাঝে নেইলপলিশ রিমুভার নিতে ভুলবেন না। পানিযুক্ত এলাকায় নামলে জোঁকের আক্রমণ হবেই, সেক্ষেত্রে ভয় না পেয়ে একেবারেই ব্যথাহীন ভাবে জোঁক ছাড়াতে চাইলে আক্রান্তস্থানে কিছুটা নেইলপলিশ রিমুভার ঢেলে দিন। দেখবেন জোঁক খসে পড়বে।

১০/ কিবোর্ড করুন পরিষ্কার এবং জীবাণুমুক্ত
ল্যাপটপ কিংবা পিসির যে অংশটি খুব কম পরিষ্কার করা হয় সেটির নাম সম্ভবত কিবোর্ড। কিন্তু এই কিবোর্ডটাই সবচাইতে বেশি ব্যবহার করা হয়। তাই এর যত্ন নেওয়াটাও প্রয়োজন। নেইলপলিশ রিমুভার কোন নরম কাপড় কিংবা তুলার বলে ভিজিয়ে নিয়ে কিবোর্ডের উপরে খুব যত্ন সহকারে ঘষুন। এতে আপনার কিবোর্ড পরিষ্কার তো হবেই, সাথে জীবাণুমুক্তও হবে। চাইলে মাউসও পরিষ্কার করতে পারেন এই পদ্ধতিতে।

Post a Comment

Related Post

[random][carousel2][#e74c3c]
{picture#YOUR_PROFILE_PICTURE_URL} YOUR_PROFILE_DESCRIPTION {facebook#YOUR_SOCIAL_PROFILE_URL} {twitter#YOUR_SOCIAL_PROFILE_URL} {google#YOUR_SOCIAL_PROFILE_URL} {pinterest#YOUR_SOCIAL_PROFILE_URL} {youtube#YOUR_SOCIAL_PROFILE_URL} {instagram#YOUR_SOCIAL_PROFILE_URL}
Powered by Blogger.