Halloween party ideas 2015

আমরা সবাই বড় বড় বাড়িতে থাকতে পছন্দ করি কিন্তু কিছু কিছু মানুষ আছে যারা ছোট কিন্তু মনের মত করে বাড়ি বানিয়ে সারা জীবন সেখানেই থাকতে চাই।

বিডি লার্ন জোন আমরা বিশ্বের সবচেয়ে অনন্য ঘরগুলির একটি তালিকা তৈরি করেছি যা দেখলে আপনাকে সেই বাড়িগুলোতে থাকতে মন চাইবে।

১৩।হেলোডোম, ফ্রান্স(Heliodome, France)


এই বাড়িটি ফ্রান্সের হেলিওডোম এ অবস্থিত বাড়িটিতে সৌর প্যানেলগুলি শীতকালে ঠাণ্ডা থাকার এবং শীতকালে গরম গরম করার জন্য সাহায্য করে। এই বাড়িটিতে আপানি একবার ডুকলে কয়েকদিন না থাকলে ভালই লাগবে না।

১২। হাউট্যাট 67, মন্ট্রিল, কানাডা(Habitat 67, Montreal, Canada)


একটি একটি করে ব্লক বানিয়ে বিশাল একটি ব্লক বাড়ি হইয় এই বাড়িটি না দেখেলে বুঝা যাই না।কে জানত যে ব্লকগুলি একে অপরকে উপরে আটকে রেখে অ্যাপার্টমেন্টগুলির একটি ব্লক তৈরি করতে পারে? এই এই আশ্চর্যজনক গঠনের বাড়িটির নাম হাউট্যাট 67, মন্ট্রিল, কানাডা। এই বাড়িটি দেখলে প্রথমে আপনার গবেষণাগার মনে হতে পারে কিন্তু এটা আসলে একটি থাকার বাড়ি।

১১। ফিট্রোরো সুইডেন (Futuro, Sweden)


Futuro একটি prefabricated মহাকাশযান-আকৃতির ঘর Matti Suuronen এই সুন্দর বাড়িটি ডিজাইন করেছে। এই বাড়ি গুলো আপনি বিশ্বের বহু দেশে দেখতে পাবেন।কিন্তু  অধিকাংশ বাড়ি ফিনল্যান্ডে অবস্থিত।

১০। মিরর হাউস, ইতালি (The Mirror House, Italy)


এই বাড়িটির নাম মিরর হাউস । বাড়িটির সকল ওয়াল আয়না দিয়ে বানানো তাই আপনি হঠাৎ দেখলে চমকে যেতে পারেন। এইবাড়িটি আপনি যখনেই দেখবেন তখন নতুন বাড়ি মনে হবে। আপনি চাইলে ছুটির দিনে এই বাড়িটিতে থাকার জন্য ভাড়া নিতে পারেন।

৯। মেকানিক্যাল হাবীবট হাউস, চেক প্রজাতন্ত্র (The Mechanical Hobbit House, Czech Republic) 

চেক প্রজাতন্ত্রের এই মেকানিক্যাল হাবীবট-বাড়িটি ইকো-লাইভিং এবং ইকো-হাউজিং-এর জন্য অনেক পুরষ্কার লাভ করেছে। এটি নির্মাণ করা হয়েছে প্রায় 3 দশক ধরে।


৮।নটিলাস হাউস, মেক্সিকো (Nautilus House, Mexico) 


শিল্পের একটি সত্য টুকরা, জাভিয়ের সেনোসিয়েন দ্বারা নির্মিত মেক্সিকোয়ের নওকল্যান দ্য জুরেজে নটিলাস হাউস শুধুমাত্র একজনের জীবনকে উজ্জ্বল ও সুন্দর করে তুলতে পারে। সারা বছর ধরে জনসাধারণের দেখার জন্য এটি উন্মুক্ত।

৭।স্টোন হাউস, পর্তুগাল(Stone House, Portugal)

পর্তুগালের এই পাথর ঘর একটি প্রাইভেট সম্পত্তি, একটি বেড়া দ্বারা বেষ্টিত। এটি অবশ্যই এমন কটি সময় সম্পর্কে স্মরণ করিয়ে দেয় যখন মানুষ গুহায় বসবাস করত কারণ পুরো বাড়িটি একটি পাথরের মধ্যে আবধ্য হয়।  এখনো সেখানে মানুষ থাকে।

৬। রটারডাম কিউবিক হাউস, নেদারল্যান্ডস(Rotterdam Cubic Houses, The Netherlands)


এই বাড়িটি ব্যক্তিগত মালিকানাধীন এই বাড়ি গুলো মানুষের অনেক মনোযোগ কারে। আপনি চাইলে নেদারল্যান্ডস এর বাড়িগুলোতে সপরিবারে মিলে থাকতে পারে।


৫। জুতা হাউস, নেদারল্যান্ডস(Shoe House, The Netherlands)


নেদারল্যান্ডের একটি পার্কের এই জুতা ঘরটি এত সুন্দর এবং আরামদায়ক যে এটি দেখতে অবিকল কার্টুন এর বাড়ির মত।  এটি একই নামের একটি 1990 সালের ডাচ কার্টুন থেকে অ্যালফ্রেড জে। কোয়াকের বাড়ি।


৪। জুতা হাউস, দক্ষিণ আফ্রিকা(Shoe House, South Africa)
আরেকটি জুতো হাউস দক্ষিণ আফ্রিকান প্রদেশের এমপুমালাঙ্গায় অবস্থিত এবং এটি 1990 সালে নির্মিত হয়েছিল উদ্যোক্তা এবং শিল্পী রন ভ্যান জিল। এটি পুরাতন নার্সারি ছড়া দ্বারা অনুপ্রাণিত ছিল "সেখানে ছিল একটি পুরানো নারী যিনি একটি জুতো মধ্যে বসবাস করত।"  এটি এখন শিল্পীর কাজগুলির সাথে একটি যাদুঘর, এবং এটি একটি সম্পূর্ণ জটিল একটি অংশ যা একটি গেস্ট হাউস, একটি রেস্টুরেন্ট, একটি সুইমিং পুল, এবং একটি curio দোকান অন্তর্ভুক্ত।


৩।বায়োমোফিক হাউস, ইসরায়েল(Biomorphic House, Israel)


ইসরাইলের নহুহাশায় এই ঘরটি নির্মিত হয়েছিল ফরাসি স্থপতি ইফ্রয়িম হেনরি প্যাভি দ্বারা। এটি ইকো-বন্ধুত্বপূর্ণ এবং তাই অত্যাশ্চর্য দেখাচ্ছে আপনি অবশ্যই একদিন এটি কিনতে চাইবেন!


২। আপস ডাউন ডাউন হাউস, জার্মানি(Upside-Down House, Germany)


গেটরফের একটি চিড়িয়াখানা, জার্মানি, এমন একটি বাড়ি পেয়েছে যা সাধারণ থেকে অনেক দূরে - এটি তার ছাদের উপর দাঁড়িয়ে আছে! দর্শকরা সারা বছর অনুমতি আছে, তাই আপনি চাইলে দেখতে যেতে পারে সাথে একরাত থেকে যেতে পারেন।


১। টয়লেট হাউস, কোরিয়া(Toilet House, Korea)


হ্যাঁ, এটি একটি মিঃ টয়লেট হাউস। দক্ষিণ কোরিয়া সুওয়ান সিটিতে অবস্থিত এই টয়লেট-আকৃতির বিল্ডিংটি সারা বছর পরিদর্শন করার জন্য উন্মুক্ত। এটি প্রদর্শনী এবং কনসার্টের মতো অনুষ্ঠানগুলিও আয়োজন করে।

Post a Comment

Related Post

[random][carousel2][#e74c3c]
{picture#YOUR_PROFILE_PICTURE_URL} YOUR_PROFILE_DESCRIPTION {facebook#YOUR_SOCIAL_PROFILE_URL} {twitter#YOUR_SOCIAL_PROFILE_URL} {google#YOUR_SOCIAL_PROFILE_URL} {pinterest#YOUR_SOCIAL_PROFILE_URL} {youtube#YOUR_SOCIAL_PROFILE_URL} {instagram#YOUR_SOCIAL_PROFILE_URL}
Powered by Blogger.